A-A+

গড় নির্দেশক মুভিং

জুলাই 18, 2019 ডেমো অ্যাকাউন্ট খুলুন লেখক 95832 দর্শকরা

ভবিষ্যতে, আমরা ডিপোজিট মুদ্রার পরিসীমায় বিস্তীর্ণ গড় নির্দেশক মুভিং পরিকল্পনা করছি। অধ্যায়: যদি এটি রক্ষা করা হয়, তাহলে আমাদের কি ড্রাফ্ট করা উচিত?

আমাদের একজন সিনিয়র সিটিজেন ড. আকবর আলি খান। তার মূল যে পরিচয়, যে কারণে তিনি সবচেয়ে বেশি পরিচিত তা হল, তিনি একজন দক্ষ আমলা বা বুরোক্র্যাট। সরকারের মন্ত্রিপরিষদ সচিব হিসেবে তিনি পেশাজীবন শেষ করেছেন। একাডেমিক ব্যাকগ্রাউন্ড হিসেবে তিনি অর্থনীতিবিদ ও গবেষক। গত ২৬ মার্চ ২০১৭ দৈনিক প্রথম আলোতে তাঁর একটি সাক্ষাৎকার ছাপা হয়েছিল। অনুমান করি, তার সর্বশেষ গ্রন্থ ‘অবাক বাংলাদেশ বিচিত্র ছলনাজালে রাজনীতি’ বইটির কথা মাথায় রেখে সাক্ষাৎকারটি নেয়া হয়েছিল।

গড় নির্দেশক মুভিং - ইন্সটাফরেক্সে অনলাইন ফরেক্স ট্রেডিং অ্যাকাউন্ট খুলুন

প্রায়ই মানুষ পেশা দ্বারা কাজ করে, তাদের সব চাহিদা পূরণ করতে পারে না। এই ক্ষেত্রে, স্বেচ্ছাসেবক কাজ আপনি দৈনন্দিন দৈনন্দিন রুটিন থেকে পালাতে পারবেন, বিভিন্ন আনতে পারেন। স্বেচ্ছাসেবক কাজ নতুন মানুষ, স্ব-সন্তুষ্টি, কিছু মান উন্নয়নের সাথে যোগাযোগের মতো এই চাহিদাগুলি পূরণ করতে সহায়তা করে। ২০২০ সাল নাগাদ আমাদের জিডিপির আকার ৩০০ বিলিয়ন মার্কিন ডলার অতিক্রম করে গড় নির্দেশক মুভিং যাবে বলেও ধারণা করা হচ্ছে। সুতরাং এ কথা বললে ভুল হবে না যে বিগত দশ বছরে দেশের অর্থনীতিতে চমৎকার গতিশীলতা সৃষ্টি হয়েছে। ধারাবাহিকভাবে জিডিপি প্রবৃদ্ধিতেও এ বিষয়টি প্রতিফলিত হতে দেখেছি আমরা।

যেমনটি আমরা দেখি, তত্ত্বের দৃষ্টিকোণ থেকে, স্বেচ্ছাসেবক গঠনের জন্য অনেকগুলি পূর্বের প্রয়োজন ছিল।

আমাদের জীবত্‌ দশায় দেখা জেনারেশন গুলো কে মূলত চারটা ভাগে ভাগ করা যায়। অর্থনৈতিক পুনরুজ্জীবনের জন্য গড় নির্দেশক মুভিং ইমরান সরকারের প্রধান কৌশলটি হলো পরবর্তী পাঁচ বছরে নি¤œ আয়ের পরিবারগুলোর জন্য ৫০ লাখ বাড়ি নির্মাণ প্রকল্প। এটি নি¤œ আয়ের লোকদের জন্য বাসস্থান তৈরির পাশাপাশি সংশ্লিষ্ট ৪০টি শিল্পের চাহিদা বাড়িয়ে ৬০ লাখ চাকরি তৈরি করবে। এ জন্য ১৮০ বিলিয়ন মার্কিন ডলারের আনুমানিক ব্যয় হতে পারে, যা পাকিস্তানের জিডিপির অর্ধেকেরও বেশি। এই হাউজিং প্রকল্পের জন্য তহবিলের উৎস সম্পর্কে সরকারের মুখপাত্র স্পষ্ট কিছু বলেননি। তবে ধারণা করা যেতে পারে, এটি প্রধানত বেসরকারি খাত থেকে আসবে। একই সাথে সামাজিক প্রকল্প হিসেবে সরকার চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরের উদ্যোগের মধ্যে এটি অন্তর্ভুক্ত করতে পারে।

কনভেটিভ গরম পৃষ্ঠতাদের সাথে যোগাযোগ (সংযোজন) মধ্যে গ্যাস থেকে তাপ অনুভূত। এটি বয়লারের ফ্লু নকলগুলিতে অবস্থিত, যেখানে বিকিরণ দ্বারা তাপ স্থানান্তরণ, যদিও এটি পর্যবেক্ষণ করা হয়, তা প্রধান নয় এবং সংকোচনের দ্বারা তাপ স্থানান্তরের তুলনায় পরিমাপের চেয়ে অনেক ছোট। এভাবে, বয়লারের মোট তাপমাত্রা এলাকা, মি 2, সমান হয়।

এই প্রথাগত পরা ছয় মাস বা তার বেশি সময়ের সাথে লেন্স। হ্রাসকৃত আর্দ্রতা সামগ্রীর কারণে (পরিকল্পিত প্রতিস্থাপনের লেন্সের তুলনায়), প্রথাগত লেন্সগুলি বেশি শক্তি এবং প্রোটিন আমানতের উচ্চ প্রতিরোধের দ্বারা আলাদা।

গড় নির্দেশক মুভিং - বাইনারি বিকল্প বানিজ্য কৌশল

১৯৬২ সালের অক্টোবরে চীনের সাথে এক যুদ্ধে ভারত হিমালয়ে তার কিছু টেরিটোরি হারায়। যার ফলে ভারত পারমানবিক অস্ত্র সম্পর্কে সিরিয়াসলি ভাবতে শুরু করে। কাজ এবং সৃজনশীলতা (সৃজনশীলতা এবং সৃজনশীলতা, উত্সর্জন এবং অধ্যবসায়, কঠোর পরিশ্রম, উত্সাহ)।

কিন্তু কড়ি যে দূরপাল্লার বাণিজ্যের পক্ষে প্রতিবন্ধক, এই ধারণা মেনে নেওয়া কঠিন। কারণ কড়ি বাংলার নিজস্ব সামগ্রী নয়। আদি মধ্যকালে বাংলায় কড়ি প্রচুর পরিমাণে সমুদ্রপথে আমদানি করা হতো সুদূর মালদ্বীপ থেকে; পরিবর্তে মালদ্বীপে বাংলা থেকে রপ্তানি হতো চাল। এ দিক দিয়ে বিচার করলে কড়ি কখনওই দূরপাল্লার বাণিজ্যের প্রতিবন্ধক নয়; কড়ির উপস্থিতি দূরপাল্লার বাণিজ্যের অবক্ষয়কেও নির্দেশ করে না, বরং বাংলার অর্থনৈতিক ইতিহাসে কড়ি দূরপাল্লার সমুদ্রবাণিজ্যের সঙ্গে অবিচ্ছেদ্যভাবে জড়িত। (দেখুন ব্যবসা-বাণিজ্য)।

হল. অধিকাংশ বিনিয়োগ ক্ষেত্রে কাজ অভিজ্ঞতার বছর আছে এবং চায় এবং নতুন বিনিয়োগকারীদের চাহিদা আগ্রহী. তারা আপনার গন্তব্য প্রতি আপনি বাহা এবং আপনার নিজের উপর ট্রায়াল এবং শেখার বিনিয়োগ ত্রুটি এড়াতে পারবেন. কোন ব্রোকার সব বয়সের, ব্যক্তিত্ব, জীবনধারা, সংস্কৃতি, এবং আয় মাত্রা অনেক অন্যদের সঙ্গে কাজ করেছে. তারা কম আয়ের বিনিয়োগকারীদের বনাম ধনী জন্য সবচেয়ে ভাল কি জানি. লোড মাধ্যমে গড় নির্দেশক মুভিং প্রবাহিত সর্বাধিক বর্তমান নির্ধারণ করুন।

খাঁচা কাগজ অন্য প্রস্থ কাটা (প্রস্থ 2 সেমি এবং বক্স বেস পরিধি দৈর্ঘ্য সমান দৈর্ঘ্য)। আমরা নীচে শক্তিশালী করার জন্য এটি ব্যবহার। নিশ্চিত করুন যে লেখক ফোল্ডারের নাম উইন্ডোজ সংরক্ষিত নাম নয়

চিত্র 2.3 । হার্ড সিঙ্ক্রোনাইজেশন সঙ্গে ফ্রিকোয়েন্সি গুণক পরিকল্পিত চিত্র। আপনি যে প্রশ্নগুলো করেছেন সেগুলোর জবাব আমি দিয়েছি। আর তার উত্তরে আপনি শুরুই করেছেন "ছাগল" প্রসঙ্গ টেনে এনে। আমি এর জবাব দেওয়ার আদৌ প্রয়োজন দেখছি না। আপনি "ভাগগুলো মেনে না নি্যে আগাতে" গড় নির্দেশক মুভিং চান তো আগান, সবাই আপনার মত বিশ্লেষন করবে তাও ত সমীচীন নয়। আমি এইব্লগে সুস্থ বিতর্ক প্রত্যাশী, অনাবশ্যক উষ্মা নয়।

আগে সংগঠনের লেনদেনের ঝুঁকি যা তারা কহা সাথে পরিচিত হওয়া উচিত। নাম থেকেই ধারনা পাওয়া যায় সব ব্যাংকের কেন্দ্র এই কেন্দ্রীয় ব্যাংক বা Central Bank। গড় নির্দেশক মুভিং প্রতিটি দেশে সাধারণত একটি মূল ব্যাংক থাকে যা অন্য সকল ব্যাংকে নিয়ন্ত্রণ করে, দেশের মুদ্রা ছাপায়, সংরক্ষণ ও বিতরণ করে ও এর তদারকি করে। মূলত দেশের সকল অর্থনৈতিক কর্ম কাণ্ডকে দেখভাল করা এবং দেশের অর্থ তথা অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাওয়াই এই ব্যাংকের লক্ষ ও উদ্দেশ্য।

যখন যেখানে সুদ এ আপনার টাকা বিনিয়োগ করতে সম্পর্কে প্রশ্ন জিজ্ঞাসা সর্বাধিক জনপ্রিয় উত্তর পছন্দ ব্যাংকিং প্রতিষ্ঠান। আমরা এই ধারণার প্রতি মনোযোগ ছাড়া ছেড়ে চলে যেতে হবে। বাণিজ্যিক ব্যাংকগুলো প্রায়ই বিজ্ঞাপন খুব বেশী সুদের হার, যা আমানতকারী আরো নিশ্চিত করা হয় দেখতে পারেন। এটা তোলে রুবেল মধ্যে বার্ষিক আমানত প্রতি 14-15% সম্পর্কে একটি বিজ্ঞাপন দেখতে বিস্ময়কর নয় - ইতিমধ্যে ঘন প্রতি বছরে 20-25% একটি মুনাফা উপলব্ধ করা হয়। সঙ্গে 12-14% এ মুদ্রাস্ফীতি না আশা করা যেতে পারে উদার লাভ বৃদ্ধি, তাই - উপরন্তু, এটা মুদ্রাস্ফীতি বৃদ্ধির সম্পর্কে মনে রাখা উচিত নয়।